1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন ২৭ এপ্রিল

  • আপডেট টাইম : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বুধবার বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ তারিখ ঠিক করা হয়।
ইসির ১৫তম কমিশন সভা শেষে সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, আগামী ২৭ এপ্রিল আসনটিতে ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে।
তিনি জানান, ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোটগ্রহণ হবে, তবে এ আসনে অন্য উপনির্বাচনগুলোর মতো সিসিটিভি ক্যামেরা থাকবে না।
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোয়নপত্র জমার শেষ সময় ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই হবে ২৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৫ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ৬ এপ্রিল।
এ ভোটে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।
গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ক্যানসারে আক্রান্ত হয়ে চট্টগ্রাম-৮ আসনের এমপি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যু হয়। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

একাদশ সংসদেই আসনটি আরও একবার শূন্য হয়েছিল। এর ফলে বোয়ালখালী-চান্দগাঁও এলাকার ভোটাররা একাদশ সংসদেই তৃতীয়বারের মতো জনপ্রতিনিধি নির্বাচনের সুযোগ পাচ্ছেন।
মহাজোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা মইন উদ্দীন খান বাদল ২০১৮ সালে ওই আসনে এমপি নির্বাচিত হন। ২০১৯ সালের ৭ নভেম্বর তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে ২০২০ সালের ১৩ জানুয়ারির উপনির্বাচনে জয়ী হয়ে সংসদে আসেন মোছলেম উদ্দিন আহমদ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..